তোফায়েলকে অব্যাহতি, ভারপ্রাপ্ত সম্পাদক মঞ্জু


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২২, ৬:১৩ PM /
তোফায়েলকে অব্যাহতি, ভারপ্রাপ্ত সম্পাদক মঞ্জু

এস.কে হিমেল, ডোমার, নীলফামারী:

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও ঘোষণাপত্র পরিপন্থী কর্মকাণ্ডের জন্য নীলফামারীর ডোমার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য পদ থেকে অব্যাহতি পেলেন তোফায়েল আহমেদ। তার পদে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন উপজেলা আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি মঞ্জুরুল হক চৌধুরী।

বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেছেন নীলফামারী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অধ্যক্ষ সহিদুল ইসলাম। নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তোফায়েল আহমেদের অব্যাহতির বিষয়টি লিখিতভাবে নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৩১শে মার্চ নীলফামারী জেলা আওয়ামী লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিকের নির্দেশক্রমে বাংলাদেশ আওয়ামী লীগের প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ৪৭ (ঞ) মোতাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদের বিরুদ্ধে সংগঠনের আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থী কর্মকাণ্ড, বিশেষ করে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সাথে অসৌজন্যমূলক আচরণে সারাদেশে আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

একারণে ডোমার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নীলফামারী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন উপজেলা আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি মঞ্জুরুল হক চৌধুরী।

উল্লেখ্য, সদ্য অব্যাহতি প্রাপ্ত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদের পিতা, দাদা ও নানার নাম রাজাকারের তালিকায় থাকায় ২০১৯ সালের ১৬ই ডিসেম্বর থেকে জাতীয় দিবসে পতাকা উত্তোলনে বাঁধা দিয়ে আসছে মুক্তিযোদ্ধারা। কিন্তু সাংবিধানিক নিয়ম অনুযায়ী তিনি পতাকা উত্তোলন করলে, মুক্তিযোদ্ধারা অনুষ্ঠান বর্জন করে আসছিলেন।