তানোরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২২, ৭:০৫ PM /
তানোরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সোহেল রানা রাজশাহী প্রতিনিধি।

রাজশাহী তানোরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। তানোর উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়।

শনিবার ভোরে সূর্যদোয়ের সাথে সাথে তানোর উপজেলা চত্বরে ৩১বার তোপধ্বনির ও জাতীয় পতাকা উত্তোলন এবং তানোর কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করার মাধ্যমে স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।

তানোরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন, উপজেলা প্রসাশন, তানোর উপজেলা আওয়ামী লীগ সহ অঙ্গ সহযোগী সংগঠন, তানোর থানা,তানোর প্রেসক্লাব,মহিলা ডিগ্রি কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক,সাংস্কৃতিক সংগঠন গুলো শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।

দিবসটিতে তানোরে দিনভর আলোচনা সভা, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা আর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠনগুলো।

সকাল ৮টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে তানোর উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে তানোর উপজেলা প্রশাসনের উদ্যোগে শিশু কিশোর সমাবেশ, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন হয়েছে। সালাম গ্রহণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, তানোর নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথ ও তানোর থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান মিয়া।

এরপর পুলিশ সদস্যসরা ও আনসান ভিডিবি সহ তানোর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজে অংশগ্রহণ শেষে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মনমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন করেন। দেশাত্ববোধক গানের সাথে দেশের উন্নয়ন অগ্রগতি তুলে ধরে শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করেন।

সকাল ১১ টার সময় বীর মুক্তিযোদ্ধাগণদের নিয়ে সংবর্ধনা ও আলোচনা সভা করা হয়েছে।

এসময় তানোর সহকারী কমিশনার (ভূমি) স্বীকৃতি প্রামানিক,তানোর উপজেলার ভাইস চেয়ারম্যান আবু বাক্কার ও মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক বৃন্দ ও সুধী সমাজের মানুষ উপস্থিত ছিলেন।