ডোমার রেলওয়ে স্টেশনের বুকিং সহকারীকে সাময়িক অব্যাহতি


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৩, ২০২২, ৫:২৩ PM /
ডোমার রেলওয়ে স্টেশনের বুকিং সহকারীকে সাময়িক অব্যাহতি

মোঃ সাহিদুল ইসলাম, ডোমার প্রতিনিধিঃ

ট্রেনের টিকিট কালোবাজারির সাথে জড়িত সন্দেহে নীলফামারীর ডোমার রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী সিহাবকে তাৎক্ষণিকভাবে সাময়িক অব্যাহতি দিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। এছাড়া কালোবাজারি চক্রের ৬ জনের নামে মামলার প্রস্তুতিও নিচ্ছে কর্তৃপক্ষ।

গতকাল শনিবার (২রা এপ্রিল) রাত সাড়ে ৮টায় ডোমার রেলওয়ে স্টেশনে বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাছির উদ্দিনের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি সরেজমিনে পরিদর্শনে আসেন। এসময় স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকদের সাথে প্রায় ২ ঘণ্টা আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করে প্রতিনিধি দলটি।

পশ্চিমাঞ্চল রেলওয়ের ডিসিও নাছির উদ্দিন সাংবাদিকদের বলেন, অতিদ্রুত কালোবাজারিদের গ্রেপ্তারের ব্যাপারে ডোমারের উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে সকল কালোবাজারিকে গ্রেপ্তারের নির্দেশ প্রদান করা হয়েছে। কালোবাজারি রুখতে মনিটরিং টিম গঠন করা হয়েছে, অতিদ্রুত অন্যন্য জড়িতদের আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহণ করা হবে। কালোবাজারির সাথে জড়িত থাকায় ডোমার রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী সিহাবকে তাৎক্ষণিকভাবে সাময়িক অব্যাহতি প্রদান ও স্টেশনে কর্মরত একজন শ্রমিকের চাকুরী বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তিনি আরও জানান, তদন্ত কমিটির প্রতিবেদন ঊর্ধ্বতন কর্মকর্তার নিকট পেশ করার পর কালোবাজারি বন্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশা করছি। এছাড়া কালোবাজারি সিন্ডিকেট রুখতে সৈয়দপুর, নীলফামারী, ডোমার ও চিলাহাটি স্টেশনে ৩রা এপ্রিল থেকে বিশেষ অভিযান পরিচালনা সহ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জড়িতদের শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. নুরননবী, ডোমার পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. রুবেল ইসলাম, ডোমার রেলওয়ে স্টেশনের মাস্টার মাসুদ রানা, সহকারী স্টেশন মাস্টার মোসাদ্দেক আলী, ডোমার প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. এমদাদুল হক মাসুম, যুগ্ম-সাধারণ সম্পাদক মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার উপজেলা শাখা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি জাবেদুল ইসলাম সানবীম, ডোমার উপজেলা শাখা সুজন’র সাধারণ সম্পাদক গোলাম কুদ্দুস আইয়ুব, দৈনিক ইনকিলাব এর উপজেলা প্রতিনিধি রাশেদুল ইসলাম আপেল, সাবেক ইউপি সদস্য নুর ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী রবিউল ইসলাম, বাবলা সহ শতাধিক এলাকাবাসী।

কালোবাজারি চক্রের অভিযুক্ত ৬ জন হলেন—ডোমার পৌরসভার স্টেশনপাড়ার মতিউর রহমান মতি, লিটন ইসলাম, নাজমুল ইসলাম, নাছিরুল ইসলাম, খোকন ইসলাম, রিপন।

উল্লেখ্য, শনিবার সকালে ডোমার বাজার রেলগেট মোড়ে ডোমারবাসীর আয়োজনে রেলস্টেশনের কালোবাজারি বন্ধ ও অপরাধীদের শাস্তির দাবীতে অনুষ্ঠিত হয় মানববন্ধন। সেখানে প্রশাসন ও রেল কর্তৃপক্ষকে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম প্রদান করা হয়।