ডোমারে সবজির দাম দিনে দিনে বেড়েই চলেছে


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২, ২০২২, ৩:৩৬ PM /
ডোমারে সবজির দাম দিনে দিনে বেড়েই চলেছে

মো:রিমন চৌধুরী, নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীর ডোমার উপজেলার হাট বাজার গুলোতে গত কয়েকদিনের মধ্যে অধিকাংশ সবজির দাম বেড়েই চলছে। কিছু কিছু সবজির দাম হয়েছে দ্বিগুণ। এতে ক্রেতা ও বিক্রেতাদের উভয়েই হতাশা প্রকাশ করছে। ক্রেতারা বলছে কাঁচাবাজারে দামে আগুন লেগেছে।

ডোমার কাঁচাবাজারের সবজির দোকানদার আজিজার রহমান বলেন, অধিকাংশ সবজির দাম বেড়ে গেছে। গত ৭ দিন আগে ৩০ টাকার পিয়াজ ৪০ টাকায় বিক্রি হচ্ছে। আলুর কেজি ৭ টাকা ছিল আর এখন ১২ টাকা, ২০ টাকার মরিচ ৬০ টাকা, ৪০ টাকার আদা ৭০ টাকা,২০ টাকার ফুলকপি ৩০ টাকা ১৫ টাকার বেগুন ২০ টাকা,১৫ টাকার বাঁধাকপি ২০ টাকায় বিক্রি হচ্ছে।

ক্রেতা মো. হাসান চৌধুরী জানান, আমি প্রতিদিন একটি দোকানে খরচ করতাম কিছুদিন থেকে দেখছি প্রতিটা কাচা সবজির দাব বেশি বেশি নিচ্ছে তাই আজ সব দোকনে ঘুরে ঘুরে দাম জিজ্ঞাসা করছি। কিন্তু দেখলাম অস্বাভাবিকভাবে সবজির দাম আসলেই বেড়ে গেছে। কি আর করার, খেতে তো হবে তাই চরা দামেই কিনতে হচ্ছে।

আরেক ত্রেতা সাহিন বলেন, গত বছর এ সময় ফুলকপি ও বাঁধাকপি কিনেছি ২/৩ টাকা কেজি দরে গরু, ছাগল ও খরগোসের খাবারের জন্য। কিন্তু এ বছরে গরুতো দূরের কথা, নিজের খাবার জন্য কিনতেই হিমশিম খাচ্ছি।

সোনারায় ইউনিয়নের সবজিচাষি কাশেম ইসলামের সাথে কথা হলে তিনি জানান, গত বছর ৩ বিঘা জমিতে সবজি চাষ করেছিলাম। কিন্তু বাজার মূল্য খুব কম থাকায় উৎপাদন খচরও উঠানো সম্ভব হয়নি। তাই এ বছর ১ থেকে দের বিঘা জমিতে সবজি চাষ করেছি লকশান হবার ভয়ে। আমার মতোই এবার অনেক সবজি চাষি এমনটাই করেছে। তাই বাজারে সবজির দাম এতো বেশি হচ্ছে।