ঠাকুরগাঁওয়ে বিশ্ব পানি দিবসে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২২, ৬:০৫ PM /
ঠাকুরগাঁওয়ে বিশ্ব পানি দিবসে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ সোহেল রানা, ঠাকুরগাঁও।

“ভূগর্ভস্থ পানি, অদৃশ্য সম্পদ ও দৃশ্যমান প্রভাব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে নানা কর্মসুচির মধ্যে দিয়ে বিশ্ব পানি দিবস উদযাপিত হয়েছে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড, ঠাকুরগাঁও এর যৌথ উদ্যোগে এসব কর্মসুচি পালিত হয়। দিবসটি উপলক্ষে সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি কানেক্টেড মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।

অনুষ্ঠানে ঠাকুরগাঁও এর এ প্রাপ্ত থেকে বিশেষ অতিথি ছিলেন পানি উন্নয়ন বোর্ডের ঠাকুরগাঁও পওর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ মুখলেসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মামুন ভুইয়া, পানি উন্নয়ন বোর্ড ঠাকুরগাঁও এর নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান খোকন, জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক ও অনলাইন জার্নালিষ্ট ফোরাম ঠাকুরগাঁও এর সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

বক্তারা পানি অপচয় রোধ ও ভূ-গর্ভস্থ পানির সঠিক ও যথাযথ ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করেন৷
এসময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল বক্তব্যে পানি ও পানি সম্পদ উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে আহবান জানান।
সে সময় সরকারি কর্মকর্তা, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা -কর্মচারি, সাংবাদিক, এনজিও কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে দিবসটি উপলক্ষে পানি উন্নয়ন বোর্ড ঠাকুরগাঁও চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে মিলিত হয়।

এছাড়াও দিবসটি উপলক্ষে পানি উন্নয়ন বোর্ড ঠাকুরগাঁও পানি অপচয় রোধে সচেতনতামুলক কর্মসুচিসহ নানা কর্মসুচি গ্রহণ করেছে।