ঠাকুরগাঁওয়ে তিনটি বাড়ি আগুনে পুড়ে ছাই


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৮, ২০২২, ১০:৪৫ PM /
ঠাকুরগাঁওয়ে তিনটি বাড়ি আগুনে পুড়ে ছাই

মোঃ দুলাল হোসেন ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার ৭নং রাতোর ইউনিয়নের ০২নং ওয়ার্ড ভাটপাড়াগ্রামে তিন টি‌ বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে,

আজ মঙ্গলবার বিকাল ৪:৩০মিনিটে এ ঘটনা ঘটে। চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে স্হানিয় ভাবে জানা যায়। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা।

ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার (৮ মার্চ) বিকালে ভাটপাড়া গ্রামের মফিজুলের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন দ্রুত ছড়িয়ে পড়লে আশপাশের আরও দুইটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।খবর পেয়ে রাণীশংকৈল থানার ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগে স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

এতে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক নির্ধারণ করা সম্ভব না হলেও প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে । সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় কোরবান আলী। তার নগদ দুই লক্ষ টাকা সহ প্রায় ৩ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয় বলে জানান স্হানিয়রা ।মফিজুল ইসলামের প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয় ,আলমের প্রায় ৫০ হাজার টাকার মতো ক্ষয়ক্ষতি হয়।

ক্ষতিগ্রস্ত লোকজন জানান, ঘরে থাকা নগদ টাকা, চাল-ডাল, খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় জিনিসপত্র কিছুই বের করা সম্ভব হয়নি। আগুনে সুখের সংসার তছনছ হয়ে গেল। এখন কী করবেন, কোনো কিছুই বুঝে উঠতে পারছেন না তারা।

৭ নং রাতোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু শরৎচন্দ্র রায় বলেন,অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমি ঘটনাস্থলে পরিদর্শন করেছি। তিনটি ঘরের যাবতীয় আসবাব পত্র পুড়ে ছাই হয়ে গেছে এবং আরও কয়েকটি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

রাণীশংকৈল উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মোহাম্মদ নাসিম ইকবাল জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে সক্ষম হয়। এতে তিন টি বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বলে জানান তিনি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব শাহরিয়ার আজম মুন্না বলেন, আগুনে বাড়ি ঘর পুড়ে যাওয়ার খবর পেয়েছি কালকে সকালে উপজেলা পরিষদের পক্ষ থেকে পরিদর্শনে আসবেন বলে জানান তিনি।