ট্রাকের এয়ারক্লিনারে ইয়াবা পাচারকালে আটক ২


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১২, ২০২২, ১:৩৫ PM /
ট্রাকের এয়ারক্লিনারে ইয়াবা পাচারকালে আটক ২

অভিনব কায়দায় ট্রাকের এয়ারক্লিনারে ইয়াবা পাচারকালে আটক ২

মোহাম্মদ জুবাইর চট্টগ্রাম।

ট্রাকের এয়ারক্লীনার খুলতেই বের হল ইয়াবার চালান র‌্যাব-৭, চট্টগ্রামের হাতে ধরা পড়ল প্রায় ৫৭ লাখ টাকা মুল্যের ১৯ হাজার পিস ইয়াবাসহ ২ জন ইয়াবা পরিবহনকারী।

জানা যায়, গত ১১ মার্চ  র‌্যাব-৭ চট্টগ্রাম গোপন সংবাদে জানতে পারে, কতিপয় ব্যক্তি মাদকের একটি বড় চালান নিয়ে ট্রাকযোগে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১১ মার্চ রাত ১০.৫০ ঘটিকায় র‌্যাব-৭ চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার বাঁশখালী এলাকায় পাকা রাস্তার উপর বিশেষ চেক পোস্টের মাধ্যমে গাড়ী তল্লাশী শুরু করে।

এ সময় একটি ট্রাক হতে ০২জন ব্যক্তি কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামী মোঃ মুক্তার হোসেন (২২), পিতা- মোঃ নিজাম উদ্দিন, এবং ২। মোঃ রাসেল (২২), পিতা- আক্তার হোসেন কে আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে, তাদের দেখানো ও নিজ হাতে বের করে দেয়া মতে ট্রাকের নীচের অংশে ইয়ার ক্লিনার বক্সের ভিতরে বিশেষ কৌশলে লুকানো ০২ টি ইট সাদৃশ্য সাদা পলিথিনের উপর কস্টেপ দ্বারা মোড়ানো অবস্থায় ১৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের গ্রেফতার এবং ট্রাকটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘ দিন যাবত কক্সবাজার জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা কক্সবাজার এবং চট্টগ্রামসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৫৭ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামীগণ এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।