টিসিবির মাধ্যমে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রয় নিয়ে ইউএনও পংকজ চন্দ্র দেবনাথের প্রেস বিফিং


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১৯, ২০২২, ৪:৪৩ PM /
টিসিবির মাধ্যমে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রয় নিয়ে ইউএনও পংকজ চন্দ্র দেবনাথের প্রেস বিফিং

সোহেল রানা, রাজশাহী প্রতিনিধি।

আগামী রবিবার থেকে সারাদেশে এক কোটি নিম্ন আয়ের পরিবারের মাঝে সাশ্রয়ীমূলে টিসিবি পণ্য বিক্রি শুরু হবে। সারা দেশের ন্যয় রাজশাহী তানোরেও আগামী কাল ২০ মার্চ টিসিবি মাধ্যমে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রয় নিয়ে নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথ প্রেস বিফিং করেন।

চলতি মাসের ১৯ মার্চ শনিবার উপজেলা হলরুমে প্রেস বিফিংয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথ সাংবাদিকদের বলেন, তানোরে দুই কিস্তিতে টিসিবির পণ্য বিক্রি করা হবে। প্রথম কিস্তি বিক্রি শুরু হবে ২০ মার্চ থেকে। চলবে ৩০ মার্চ পর্যন্ত মাঝ খানে বন্ধ থাকবে ২৫ ও ২৬ মার্চ। দ্বিতীয় কিস্তি বিক্রি করা হবে ৩ এপ্রিল থেকে। চলবে ২০ এপ্রিল পর্যন্ত।

ভ্রাম্যমাণ ট্রাক সেলের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হবে। সুশৃঙ্খলভাবে টিসিবির পণ্য বিক্রির জন্য তানোরে এ সুবিধাভোগী পরিবারগুলোর তালিকা তৈরি করে বিশেষ ফ্যামিলি কার্ড দেওয়া হয়েছে। আগামী কাল দুটি ডিলারের মাধ্যমে জনপ্রতিনিধিদের সহায়তায় তানোর পৌর সভার তালন্দ বাজার ও তানোর বাজারে সংশ্লিষ্ট ফ্যামিলি কার্ড(টিসিবি) হোল্ডারদের পণ্য বিক্রয়ের করা হবে।

টিসিবির পণ্যই যা থাকবে ২ লিটার সয়াবিন তৈল প্রতি লিটার ১১০ টাকা দরে, ২ কেজি চিনি ৫৫ টাকা দরে, ২ কেজি মসুর ডাল ৬৫ টাকা দরে, ২ কেজি ছোলা ৫০ টাকা দরে এক প্যাকেটে বিক্রি করা হবে মোট ৬ টি আইটেম থাকবে। পর্যায়ক্রমে মুন্ডুমালা পৌরসভা ও ৭ টি ইউনিয়নে এ কার্যক্রম শুরু হবে। সকল টিসিবি কার্ডধারীকে কার্ডসহ নির্ধারিত স্থানে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হলো। কার্ড ব্যাতিত পণ্য সংগ্রহ করা যাবে না।

প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন তানোর প্রেস ক্লাবের সভাপতি সাইদ সাজু, সাধারণ সম্পাদক টিপু সুলতান, সহ-সভাপতি ইমরান হোসাইন, কোষাধক্ষ্য সোহেল রানা। রিপোর্টার্স ক্লাবের সভাপতি বকুল হোসেন, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, বিশ্বজিৎ দাস, প্রমুখ।

তানোর উপজেলার ৭টি ইউনিয়ন ও ২টি পৌর সভা মোট ১৮ হাজার ৭শ’ ৩১ জন টিসিবির কার্ডধারী এ সুবিধা পাবেন।