টিপ পরায় কলেজ শিক্ষিকাকে হেনস্তা: অভিনব প্রতিবাদ অপু উকিলের


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৫, ২০২২, ৩:১০ AM /
টিপ পরায় কলেজ শিক্ষিকাকে হেনস্তা: অভিনব প্রতিবাদ অপু উকিলের

নিজস্ব প্রতিবেদকঃ

কপালে টিপ পরায় তেজগাঁও কলেজের প্রভাষক ড. লতা সমাদ্দারকে হেনস্তা করার ঘটনায় বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিলের অভিনব প্রতিবাদ।

সম্প্রতি রাজধানীর তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার থানায় সাধারণ ডায়েরি করে অভিযোগ করেছেন।

ওই কলেজ শিক্ষিকার অভিযোগ- রাজধানীর গ্রীন রোডের বাসা থেকে হেঁটে কলেজে যাওয়ার সময় হুট করে পাশ থেকে মধ্যবয়সী, লম্বা দাড়িওয়ালা একজন ‘টিপ পরছোস কেন’ বলেই বাজে গালি দেন তাকে। মধ্যবয়সী ওই ব্যক্তির পরনে পুলিশের পোশাক পরিধান করা ছিল বলে নিশ্চিত করেন তিনি।

আর এ ঘটনার প্রতিবাদ জানালে একপর্যায়ে কলেজ শিক্ষিকার পায়ের ওপর দিয়ে বাইক চালিয়ে চলে যান অভিযুক্ত ব্যক্তি বলে তিনি অভিযোগ করেন। এ ঘটনায় উত্তপ্ত সোশ্যাল মিডিয়ায় সচেতন মহলের নাগরিকরা তাদের অবস্থান থেকে জানাচ্ছেন প্রতিবাদ।

অনাকাঙ্ক্ষিত ওই ঘটনায় রোববার (৩ এপ্রিল) সকালে বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল জানিয়েছেন অভিনব প্রতিবাদ। তিনি নিজের কপালে টিপ দিয়ে সোশ্যাল মিডিয়া ফেসবুকে ছবি পোস্ট করেছেন।

সেই পোস্টে অপু উকিল লিখেছেন, টিপের সঙ্গে এই উপমহাদেশের অনেক প্রাচীন সম্পর্ক রয়েছে। আমি কপালে টিপ পরতে খুব ভালোবাসি।শুধু ভালোবাসাই নয়, আমি বিশ্বাস করি, টিপের সঙ্গে আমার সংস্কৃতি এবং আস্থা জড়িয়ে রয়েছে।

তার সেই পোস্টে জমা পড়েছে নেটজনতার প্রশংসাসূচক বাক্য। বেশির ভাগ নেটাগরিক তার এই প্রতিবাদকে সম্মতি জানিয়েছেন। পাশাপাশি সাধুবাদ দিয়েছেন।