ঝিনাইদহে নিত্য প্রয়োজনীয় পণ্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৩০, ২০২২, ৮:৫৭ PM /
ঝিনাইদহে নিত্য প্রয়োজনীয় পণ্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

মোঃ আনোয়ার হোসেন, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

নিত্য প্রয়োজনীয় পণ্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ঝিনাইদহে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে গতকাল সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ক্যাব ঝিনাইদহ জেলা শাখার সভাপতি আমিনুর রহমান টুকুর সভাপতিত্বে মানব বন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম এ কবীর, মনাবধিকার কর্মী সাজেদুর রহমান ফেটু, অধ্যক্ষ সুব্রত কুমার মল্লিক, এড. জাহিদুল ইসলাম, সাংস্কৃতিক সংগঠক বি এম আনোয়ার হোসাইন, শাহিনুর রহমান লিটন,সালেহা খাতুন,মেহেদী হাসান, এনজিও কর্মী হাবিবুর রহমান,আসমা খাতুন প্রমূখ।

অনুষ্ঠানের সার্বিক উপস্থাপন করেন চন্দন বসু মুক্ত।
দীর্ঘ এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তাগণ বলেন, স্বল্প আয়ের মানুষ এবং মধ্যবৃত্ত শ্রেণির জীবনমান আজ তলানিতে ঠেকেছে। নিত্য প্রয়োজনীয় পণ্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধির কারণে নির্দিষ্ট আয়ের সাধারণ মানুষ দিশেহারা।

বাজার নিয়ন্ত্রণে যারা দায়িত্ব পালন করেন তারা অসহায়। সামনে পবিত্র রমজান মাসে বাজার মূল্যের এই পাগলা ঘোড়া ঠেকানো না গেলে পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে। বক্তাগণ বলেন এক শ্রেণির ব্যবসায়ী সিন্ডিকেট কৃত্রিম সংকট সৃষ্টি করে তাদের ইচ্ছেমত বাজার নিয়ন্ত্রণ করে অবৈধ মুনাফা অর্জন করে। তারা কখনও যুদ্ধের দোহায় দেয় কখনও কম সরবরাহের অজুহাত খোঁজে। সাধারন মানুষের পকেট কেটে তারা সম্পদের পাহাড় গড়ে তোলে।

বক্তাগণ বলেন এ অবস্থা চলতে থাকলে জীবন বাঁচাতে এক সময় সাধারণ মানুষ রাস্তায় নেমে আসবে তখন করার কিছুই থাকবে না। বক্তাগণ বলেন টিসিবির পণ্য কিনতে মানুষ ভোগান্তির শিকার হচ্ছে, তারা পণ্য বিক্রির এই আওতা আরো বাড়ানোর দাবী জানান। ক্যাব এর এই প্রতিবাদ সমাবেশে বিভিন্ন শ্রেণি পেশার শত শত মানুষ অংশ গ্রহন করে তাদের অসহায়ত্বের কথা তুলে ধরেন এবং কর্মসূচীর প্রতি একাত্মতা ঘোষণা করেন।