জাতীয় হকি খেলোয়াড় মিন্টু-শামীমের মৃত্যুবার্ষিকী পালিত


DBkhobor24 প্রকাশের সময় : সেপ্টেম্বর ২২, ২০২২, ৯:৩৫ PM /
জাতীয় হকি খেলোয়াড় মিন্টু-শামীমের মৃত্যুবার্ষিকী পালিত

শাহীন আলম লিটন, কুষ্টিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর কৃতি সন্তান জাতীয় হকি তারকা রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত জাতীয় হকির সাবেক তারকা রবি উদ্দিন আহমেদ মিন্টুর ২৩ তম ও শামীম রেজার ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে ।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে বৈকালী সংঘের আয়োজনে মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার সি এন্ড বি মোড়ের মনিবাজারস্থ বৈকালী সংঘ চত্বর থেকে র‌্যালি শুরু হয়ে লক্ষ্মীপুর ও বহরমপুর বাইপাস মোড় (ঐতিহ্য চত্বর) ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে মিন্টু ও শামীম রেজার স্মরণে বঙ্গবন্ধু চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওয়াহিদুন নবী অনু, বৈকালী সংঘের সাধারণ সম্পাদক রইস উদ্দিন আহম্মেদ বাবু, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা সদস্য সচিব (হকি) তৌফিকুর রহমান রতন, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সদস্য সচিব (হকি ও সাঁতার) এস,এম সালাহউদ্দীন রতন, রায়হান উদ্দিন হালিম, নজরুল ইসলাম, আজাদ, তাইরুল, শিশু , জন, বাপ্পি কুমার ঘোষ, মেরাজ উদ্দিন প্রমুখ।

আরও বৈকালী সংঘের হকি দলের ও ক্রিকেট দলের খেলোয়াড়সহ সংগঠনটির সদস্যবৃন্দ ।

এদিকে বৃহস্পতিবার বিকেলে তাদের স্মরণে কাজিহাটা এক নম্বর জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। রবি উদ্দিন আহমেদ মিন্টু এবং শামীম রেজাসহ বৈকালী সংঘের প্রয়াত সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হবে।

প্রসঙ্গত, বৈকালী সংঘ থেকে প্রথম জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছিলেন রবি উদ্দিন আহমেদ মিন্টু। ১৯৯৯ সালে ঢাকায় শারীরিক শিক্ষা কলেজে খেলার সময় দুর্ঘটনায় তিনি মারা যান। তাঁর নামেই পরে ঢাকায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে প্রধান গেটের নামকরণ করা হয়েছে ‘রবি উদ্দিন গেট’। রবি উদ্দিনের হাত ধরে এই সংঘের খেলোয়াড় শামীম রেজা জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন। ২০০৭ সালে মাত্র ২৯ বছর বয়সে তিনিও মারা যান।