জলঢাকা সরকারি কলেজে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১২, ২০২২, ৫:১৩ PM /
জলঢাকা সরকারি কলেজে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা

ভবদিশ চন্দ্র, জলঢাকা প্রতিনিধিঃ

নীলফামারীর জলঢাকা উপজেলায় স্বাধীনতার সূবর্নজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বিরত্বগাথা এবং মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক এক আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকালে (১২মার্চ) জলঢাকা সরকারি কলেজ চত্বরে কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ জিকরুল হকের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। এতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার।

এসময় মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা করেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল, জেলা জাসদের সভাপতি সরকারী কলেজের সাবেক সহকারী অধ্যাপক আজিজুল ইসলাম, সহকারী অধ্যাপক মহিউদ্দীন, সহকারী অধ্যাপক ময়নুল হক, সহকারী অধ্যাপক আব্দুল মজিদ সরকার, সহকারী অধ্যাপক আব্দুস সামাদ সরকার ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজম সরকার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক হারুন-অর রশিদ জুয়েল ও প্রভাষক জাহেনুর আলম সাজু।

এসময় উপস্থিত ছিলেন মনিরুজ্জামান তুহিন সহ সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথি বৃন্দ। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের বরেণ্য শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করেন। জলঢাকা সরকারি কলেজের আয়োজনে অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থী গণ উপস্থিত ছিলেন।