জলঢাকায় ২য় পর্যায়ে টিসিবির পণ্য বিক্রি শুরু


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৭, ২০২২, ৪:৩৩ PM /
জলঢাকায় ২য় পর্যায়ে টিসিবির পণ্য বিক্রি শুরু

ভবদিশ চন্দ্র, জলঢাকা প্রতিনিধিঃ

নীলফামারীর জলঢাকা উপজেলায় দ্বিতীয় পর্যায়ে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। এতে তেল, ডাল ও চিনির সাথে যুক্ত হয়েছে ছোলা। প্রতিটি প্যাকেজ মূল্য ধরা হয়েছে ৫৬০ টাকা।

আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল ৯টা থেকে উপজেলার ডাকবাংলা মাঠে ওই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ময়নুল হক। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্কাউটস সম্পাদক মর্তুজা ইসলাম মাষ্টার ও কাউন্সিলর শামসুন্নাহার বেগম প্রমুখ।

পৌরসভার ডিলার আতিকুজ্জামান চৌধুরী জানান, আগের ধাপে তিন ধরনের পণ্য বিক্রি করা হলেও রমজান উপলক্ষে নতুনভাবে ছোলাকে যুক্ত করা হয়েছে। প্রতিটি ফ্যামিলি কার্ডের মালিকরা লম্বা লাইনে দাড়িয়ে টিসিবির পণ্য সামগ্রী ক্রয় করছেন। তিনি আরো জানান, পৌরসভায় ৪ হাজার ৭শত ৪৯ জন কার্ডধারি এই সুবিধা পাচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ময়নুল হক জানান, উপজেলার নিন্ম আয়ের মানুষের সুবিধার জন্য সরকার কর্তৃক নির্ধারিত উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৩১ হাজার ১৫৭ জন মানুষ এই সুবিধা পাচ্ছে। বিতরণ কার্যক্রমে যাতে কোন প্রকার অনিয়ম না হয় সেজন্য উপজেলা প্রশাসন কঠোরভাবে নজরদারি করছেন। বানিজ্য মন্ত্রণালয়ের উদ্দোগে জলঢাকা উপজেলা প্রশাসন ৩ টি ডিলারের মাধ্যমে এসব পণ্যে বিতরণ করছে।