চাঁদপুর ডিএন উচ্চ বিদ্যালয়ে ২১শে পদকে ভূষিত গৌতম বুদ্ধকে সংবর্ধনা


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৬, ২০২২, ৬:২১ PM /
চাঁদপুর ডিএন উচ্চ বিদ্যালয়ে ২১শে পদকে ভূষিত গৌতম বুদ্ধকে সংবর্ধনা

জেলা,প্রতিনিধি চাঁদপুর।

চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী ডিএন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন কৃতি ছাত্র, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এ্যানিম্যাল সাইসেন্স বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও একুশে পদক -২০২২ ভূষিত অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ, ডিএন উচ্চ বিদ্যালয়ের উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, আমি এ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়ে এ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছি।

তখনকার সময়ের ছাত্র ও শিক্ষকদের মধ্যে একটি মধুর সম্পর্ক বিদ্যমান ছিলো। সেই সময়ে সত্যিকার অর্থে একজন শিক্ষক ছাত্রকে নিজের সন্তান মনে করে সকল ধরনের সহযোগিতা অব্যাহত রাখতেন।তিনি বলেন, আমরা ৩ ভাই এ স্কুল থেকে পড়াশোনা করে এসএসসি পাস করেছি। এই স্কুল আমার প্রানের প্রতিষ্ঠান এটাই আমার আন্তরিকতা এবং আত্নীয়তা এই ভেবেই আমি সব সময় বিদ্যালয়টির মঙ্গল কামনা করি।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শুধু পুঁথিগত বিদ্যা শিক্ষা দিয়ে প্রতিষ্ঠান কে এগিয়ে নেওয়া যাবে না। ছাএদের কে সকল ক্ষেএে কাউন্সিলিং করতে হবে। শিক্ষকদের আত্নকেন্দ্রীক বাদ দিয়ে ছাএদের মাঝে বিলিয়ে দেওয়ার আহবান জানান।

অধ্যাপক ড গৌতম বুদ্ধ দাশ গতকাল ৫ মার্চ শনিবার সকালে চাঁদপুর শহরের ডিএন উচ্চ বিদ্যালয় হল রুমে উক্ত বিদ্যালয়ের পক্ষ থেকে দেওয়া তাৎক্ষণিক এক সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপরোক্ত কথা গুলো বলেন।

ডিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সুজিত চক্রবর্তীর উপস্থাপনায় সংবধনা অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষক ওসমান গনি।

এরপর বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকা এবং ছাত্রদের পক্ষ থেকে সংবধিত অতিথি কে ফুলেল শুভেচছা জানানো হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি কে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন উক্ত বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ও মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ নুর হোসেন খান, গনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন, লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইলিয়াস মিয়া।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে সংবর্ধিত অতিথি ড. গৌতম বুদ্ধ দাশ কে বিদ্যালয়ের পক্ষ থেকে সংবধনা স্বরুপ ক্রেস প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে সংবধিত অতিথি বিদ্যালয়ে স্হাপিত বঙ্গবন্ধু কর্নার ও বিদ্যালয়টি ঘুরে ঘুরে দেখেন।