চট্টগ্রামে জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২২, ২:০০ AM /
চট্টগ্রামে জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত

মো.শফিকুল ইসলাম,চট্টগ্রাম:

৫২তম স্বাধীনতা দিবস উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অদ্য ২৬ মার্চ বিকাল ৪টায় চট্টগ্রামস্থ চট্টশরী মোড়ে কনকর্ড
টাওয়ারের নিজস্ব কার্যালয়ে, বাংলাদেশ জাতীয় সাংবাদিক সংস্থা কর্তৃক আয়োজিত চট্টগ্রাম জেলা কমিটির পরিচিতি সভায় চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি মো.সেলিম আসলাম সাইফ চৌধুরী সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এবং সংগঠনের সিনিয়র সহ সভাপতি শাহজাদা মো. মাঈনুদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী কনকর্ড কল্যাণ সমিতির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, ২৬শে মার্চ দিনটি রাষ্ট্রীয়ভাবে জাতীয় স্বাধীনতা দিবস হিসেবে পালন করে থাকে সরকার। দেশের ৫২তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস আজ । ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ডাক দিয়েছিলেন। এরপর দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে সিনিয়র আইনজীবী এডভোকেট মো. রফিকুল আলম বলেন,২৫শে মার্চ মধ্যরাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় পশ্চিম পাকিস্তানে। গ্রেপ্তারের পূর্বে অর্থাৎ ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেন। পরে,বঙ্গবন্ধুর পক্ষ থেকে মেজর জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেয়। ১৯৭১ সালে বাঙালি জাতিকে পাকিস্তানী হানদার বাহিনীর হাত থেকে মুক্ত করে আমাদেরকে স্বাধীন বাংলাদেশ উপহার দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম জেলা কমিটি সাধারণ সম্পাদক এম ডি বাবুল,সহ-সভাপতি কামরুজ্জামান, সহ-সভাপতি আহসান, চট্টগ্রাম জেলা কমিটির যুগ্ম সম্পাদক ও দৈনিক যায়যায় কাল পত্রিকার স্টাফ রিপোর্টার মো. শফিকুল ইসলাম, দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধান মো. জুবাইর, উত্তর জেলা প্রতিনিধি মো. অলিউল্লাহ প্রমুখ।

পরিশেষে, চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি সেলিম আসলাম সাইফ চৌধুরী সোহেল মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন এবং বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়ে তিনি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।