চট্টগ্রামে ছাত্রলীগ ও যুবলীগের যৌথ উদ্যোগে মহান স্বাধীনতা দিবসের র‍্যালি ও শোভাযাত্রা উদযাপন


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২২, ৯:৩৯ PM /
চট্টগ্রামে ছাত্রলীগ ও যুবলীগের যৌথ উদ্যোগে মহান স্বাধীনতা দিবসের র‍্যালি ও শোভাযাত্রা উদযাপন

মোহাম্মদ জুবাইর চট্টগ্রাম।

চট্টগ্রামে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে পাঁচলাইশ থানা ছাত্রলীগ ও যুবলীগের নেতৃত্বে বিজয় দিবসের র‍্যালি ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

আজ ২৬শে মার্চ বিকাল ৪ ঘটিকায় মুরাদপুর উকিল বাড়ি সংলগ্ন হতে, পাঁচলাইশ থানা ছাত্রলীগ ও যুবলীগের যৌথ উদ্যোগে মুরাদপুর শুলকবহর দিয়ে ২নং গেইট হয়ে মুরাদপুর গিয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের শোভাযাত্রা ও র‍্যালি শেষ হয়।

এ সময় চট্টগ্রাম মহানগর যুবলীগের প্রভাবশালী নেতা মোহাম্মদ ফিরোজ বলেন,২৬শে মার্চ দিনটি রাষ্ট্রীয়ভাবে জাতীয় স্বাধীনতা দিবস হিসেবে পালন করে থাকে সরকার। দেশের ৫২তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস আজ । ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ডাক দিয়েছিলেন। এরপর দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়।

তিনি আরো বলেন,২৫শে মার্চ মধ্যরাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় পশ্চিম পাকিস্তানে। গ্রেপ্তারের পূর্বে অর্থাৎ ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেন। পরে,বঙ্গবন্ধুর পক্ষ থেকে মেজর জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেয়।

পরিশেষে, নিরস্ত্র বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে জাতিকে পাকিস্তানীর হানদারের হাত থেকে মুক্ত করে আমাদেরকে স্বাধীন বাংলাদেশ উপহার দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদ ইসমাইল, রাকিব হোসাইন, মোহাম্মদ খোকা,শাহেদুল ইসলাম বাপ্পী প্রমুখ।