‘ঘোষণা দিয়ে’ বিশ্বকাপে নাম লেখানো রোনালদো ভাসছেন উচ্ছ্বাসে


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৩০, ২০২২, ২:৪৯ PM /
‘ঘোষণা দিয়ে’ বিশ্বকাপে নাম লেখানো রোনালদো ভাসছেন উচ্ছ্বাসে

স্পোর্টস ডেস্কঃ

ম্যাচের আগেই বলেছিলেন, পর্তুগালকে ছাড়া বিশ্বকাপ হতে পারে না। বাঁচামরার লড়াই, হারলেই বাদ। কতটুকু আত্মবিশ্বাস থাকলে এমন কথা আগেভাগেই বলে দেওয়া যায়!

ক্রিশ্চিয়ানো রোনালদো তার কথা রাখলেন। মঙ্গলবার প্লে-অফের ফাইনালে নর্থ মেসিডোনিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত করার পর পর্তুগিজ যুবরাজ বললেন, জায়গাটা তাদের প্রাপ্যই ছিল।

বয়সটা ৩৮ ছুঁইছুঁই। কিন্তু রোনালদো যেন এখনও টগবগে তরুণ। সব ঠিকঠাক থাকলে আগামী নভেম্বরে খেলবেন নিজের পঞ্চম বিশ্বকাপ। বাদ পড়লে আর হয়তো তাকে এত বড় মঞ্চে দেখা যেতো না।

রোনালদোকে তাই ঘিরে ধরেছে প্রাপ্তির আনন্দ। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে দলের সঙ্গে ছবি দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন পর্তুগাল অধিনায়ক।

রোনালদো লিখেছেন, ‘লক্ষ্য পূরণ হলো, আমরা এখন কাতার বিশ্বকাপে। আমরা প্রাপ্য জায়গাতেই আছি! অক্লান্ত সমর্থন দিয়ে যাওয়ার জন্য সব পর্তুগিজের প্রতি কৃতজ্ঞতা। এগিয়ে যাও পর্তুগাল!’

এই নিয়ে টানা ষষ্ঠবার বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করল পর্তুগাল। ২০০৬ বিশ্বকাপে এসেছিল তাদের সেরা সাফল্য। সেবার চতুর্থ হয়েছিল তারা, যেটি ছিল রোনালদোর প্রথম বিশ্বকাপ।

বিশ্বকাপে সবমিলিয়ে ১৭টি ম্যাচ খেলেছেন রোনালদো। গোল করেছেন ৭টি। যার চারটিই এসেছে গত বিশ্বকাপে (২০১৮ সালে)। গ্রুপপর্বে স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী তারকা।

ক্রিশ্চিয়ানো-রোনালদো ফুটবল-বিশ্বকাপ