গোমস্তাপুরে ইউস‍্যাক কর্তৃক কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও শিক্ষা উপবৃত্তি প্রদান


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৫, ২০২২, ৬:৩২ PM /
গোমস্তাপুরে ইউস‍্যাক কর্তৃক কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও শিক্ষা উপবৃত্তি প্রদান

উওম কুমার গোমস্তাপুর( চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নে university students association of chowdala (usac) কর্তৃক আয়োজিত এসো আলোকিত চৌডালা গড়ি স্লোগান কে সামনে রেখে অত্র ইউনিয়নের কৃতি শিক্ষার্থীদের মাঝে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়।

শুক্রবার (২৫ শে ফেব্রুয়ারি ২০২২) বিকেল ৩ ঘটিকায় চৌডালা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

সংগঠনটির সভাপতি সিফাতুল্লার সভাপতিত্বে অনুষ্ঠান আরম্ভ হলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোমস্তাপুর উপজেলার চেয়ারম্যান আল: মো:হুমায়ুন রেজা,প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া সান্তাহার সরকারি কলেজের প্রভাষক মো: আব্দুল হালিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌডালা ইউপির সাবেক চেয়ারম্যান মাওলানা শাহ আলম, স্পেশাল ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক ডা: মামুনুর রশিদ, চৌডালা জহুর আহমেদ মিয়া কলেজের সিনিয়র লেকচারার জাহাঙ্গীর আলম, ভূমি মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো:আব্দুস শুকুর, বাংলাদেশ আওয়ামীলীগের কৃষকলীগের সভাপতি মো: ফজলুর রহমান।

ও বাংলাদেশ আওয়ামীলীগের ইউনিয়ন শাখার সাবেক সভাপতি ডা: আনসারুল হক, আব্দুস সালাম, ইউস‍্যাকের প্রতিষ্ঠাতা সদস্য প্রভাষক সাদিকুর ইসলাম,সাবেব ইউপি সদস্য নূরে আলম সিদ্দিকী, মশিউর রহমান,শাহ আলম ফিশারিজ, শিক্ষক তরিকুল ইসলাম ,শিক্ষক ও ইউস‍্যাক উপদেষ্টা মাসুদ আহমাদ সহ এলাকার সম্মানিত ব‍্যক্তিবর্গ।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বরিশাল পওর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো:সবিবুর রহমান শিক্ষা বৃত্তি প্রদান করেন ও কেটস প্রদান করেন ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মামুনুর রশিদ।

অনুষ্ঠানে ১০২ জন এসএসসি ও এইচএসসি কৃতি শিক্ষার্থী কে পুরুস্কার দেওয়া হয় এবং ১০কে শিক্ষা উপবৃত্তি দেওয়া হয়। সংগঠন টি ২০০৩ সালে প্রতিষ্ঠিত হলে প্রতিষ্ঠালগ্ন থেকেই ইউস‍্যাক বিভিন্ন সেবা মূলক কাজ করে থাকে যেমন ফ্রি মেডিকেল ও রক্তের গ্রুপ নির্নয় ক‍্যাম্প শীত বস্ত্র বিতরন মুমূর্ষু রোগীকে সেচ্ছায় রক্ত দান গরীব মেধাবীদের বই বিতরণ সহ বিভিন্ন ভাবে সাহায্য করা কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষা উপবৃত্তি প্রদান করোনায় সচেতন করা।

ও খাদ‍্য সামগ্রী বিতরণ করা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুরাকে সঠিক দিক নিদের্শনা দেওয়া ও থাকার ব‍্যবস্হা করে দেওয়া বিভিন্ন মডেল টেস্ট পরীক্ষা ও বিভিন্ন জাতীয় দিবস পালনসহ বিভিন্ন সেবা মূলক কাজ করে থাকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন ইউস‍্যাক অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন যেসকল কার্যক্রম পরিচালনা করে থাকে সেগুলো যেন ভবিষ্যতে অব‍্যাহত থাকে এবং ইউস‍্যাকের ভবিষ্যত পথ চলার মঙ্গল কামনা করেন।অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সংগঠনের সেক্রেটারি মাসুম ও আ: করিম।