গুদামে মিললো ২০ হাজার লিটার তেল; ব্যবসায়ীকে জরিমানা!


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২০, ২০২২, ১২:২৩ PM /
গুদামে মিললো ২০ হাজার লিটার তেল; ব্যবসায়ীকে জরিমানা!

মোঃ ইমরান ইসলাম,নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর নিয়ামতপুর উপজেলায় অবৈধভাবে সয়াবিন তেল মজুদ রাখার অপরাধে দোকান মালিককে জরিমানা করা হয়েছে।

শনিবার(১৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে উপজেলা পরিষদের মেইন গেট সংলগ্ন বাজারের পাশে চাতালের গুদামঘরে অভিযান চালিয়ে ২০ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে দোকান মালিক হুমায়ূন কবিরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, দেশে সয়াবিন তেলের কোনো সংকট নেই। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী অবৈধভাবে সয়াবিন তেল মজুদ করে বাজারে সংকট সৃষ্টি করছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা জেলা (এনএসআই) এর গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা পরিষদ সংলগ্ন বাজারে মেসার্স হাবিবা স্টোরে অভিযান চালিয়ে ১০০ টি ড্রামে ২০ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়।

তিনি আরোও বলেন, সয়াবিন তেল মজুদ রাখার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে মজুতকৃত ২০ হাজার লিটার তেল আগামী ৫ দিনের মধ্যে সরকারি বাজার মূল্যে বিক্রি করার নির্দেশ দেওয়া হয়। এছাড়া হুমায়ূন কবির লাইসেন্সবিহীন অবৈধভাবে ব্যবসা পরিচালনা করছে। ব্যবসায়িক লাইসেন্স আগামী ৫ কর্মদিবসের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিতে নির্দেশ প্রদান করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। উপজেলা প্রশাসন, এনএসআই ও থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।