গজারিয়ায় রমজানে পণ্যেরমূল্য নিয়ন্ত্রনে রাখতে অভিযানে দুই দোকানে জড়িমানা


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২২, ১:১১ AM /
গজারিয়ায় রমজানে পণ্যেরমূল্য নিয়ন্ত্রনে রাখতে অভিযানে দুই দোকানে জড়িমানা

ওসমান গনি, গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সিগঞ্জর গজারিয়া উপজেলা মাহে রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে গজারিয়ার উপজেলা ভবেরচর বাজারে উপজেলা সহকারী ভূমি কমিশনার নেতৃত্বে মোবাইল কোর্টের অভিযানে দুই দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার বিকেলে ভবেরচর বাজারে বিভিন্ন দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা ইয়াসমিন সুলতানা।

আসন্ন মাহে রমজান মাস উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর মূল্যতালিকা সম্বলিত বোর্ড দোকানে প্রদর্শণের ব্যাপারে মনিটরিং শুরু করেছে উপজেলা প্রশাসন । উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা ইয়াসমিন সুলতানার নেতৃত্বে রবিবার বিকেলে মনিটরিং শুরু হয়।

বিকেল সাড়ে ৩টায় প্রথমেই ভবেরচর বাজারের মুদি দোকান ও ফলের দোকান পরিদর্শনে যায় । এসময় সেখানে গিয়ে কোন দোকানে পন্যসামগ্রীর মূল্য তালিকাসম্বলিত বোর্ড পাওয়া যায়নি। এই ব্যাপারে প্রাথমিকভাবে দোকানের ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয় এবং পরবর্তীতে মূল্যতালিকা সম্বলিত বোর্ড দোকানে ঝুলিয়ে রাখার নির্দেশনা দেওয়া হয়।

এরপর পর্যায়ক্রমে উপজেলা বাজারে এলাকা পরিদর্শন করেন । পরিদর্শনকালে বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দকে প্রত্যেকটি দোকানে মূল্য তালিকাসম্বলিত বোর্ড ঝুলিয়ে রাখার নির্দেশনা প্রদান করা হয়। পরবর্তীতে মুল্য তালিকা সম্বলিত বোর্ড দোকানে না পাওয়া গেলে জরিমানা সহ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে উপজেলা প্রশাসন পক্ষ থেকে জানানো হয়।

এই ব্যাপারে উপজেলা সহকারী ভূমি কমিশনার সৈয়দা ইয়াসমিন সুলতানা জানান, রমজান মাসে গজারিয়ার নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজার দর নিয়ন্ত্রনে রাখতে এই মনিটরিং টিমের কার্যক্রম অব্যাহত থাকবে। নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন দ্রব্যের বিক্রয় মূল্যসম্বলিত বোর্ড দোকানে ঝুলিয়ে রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে আজ সতর্ক করে দেওয়া হয়েছে, পরবর্তীতে কেউ তা অমান্য করলে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হব।