গজারিয়ায় কোস্ট গার্ডের অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৯, ২০২২, ৭:৪৬ PM /
গজারিয়ায় কোস্ট গার্ডের অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

ওসমান গনি, গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা
গজারিয়া উপজেলার গজারিয়া ও নয়ানগর মৌজায় বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক অধিগ্রহণকৃত ভূমির মালিকদের ন্যায্যমূল্য প্রদান,ক্ষতিপূরণ ও পূনর্বাসন করার পূর্বে স্থাপনা নির্মানের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্ত ভূমি ও বাড়ীর মালিকগণ।

আজ মঙ্গলবার সকাল ১১ঘটিকায় উপজেলার গজারিয়া ইউনিয়নে বাংলাদেশ কোস্ট গার্ডের নির্মানধীন ডকইয়ার্ড ও বেইস প্রাঙ্গনে ক্ষতিগ্রস্ত ভূমি ও বাড়ীর মালিকগণের ব্যানারে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে ক্ষতিগ্রস্ত ভূমির মালিক নাসির উদ্দীন বলেন,সরকার আমাদের জমি ও বাড়ী অধিগ্রহণ করেছে কিন্তু দীর্ঘদিন হয়ে যাচ্ছে আমরা ক্ষতিপূরণের টাকা এখনো পাই নাই।আরেক ক্ষতিগ্রস্ত ভূমির মালিক জয়নাব বিবি বলেন,আমার আড়াই বিঘা জমি(বাড়ী)সহ,ন্যায্যমূল্য ও ক্ষতিপূরণের টাকা না পেলে আমি জমি ছাড়বো না।

ক্ষতিগ্রস্ত বাড়ীর মাকিল খোরশেদ আলম বলেন,আমাদের অধিগ্রহণ এর টাকা না দিয়ে স্থাপনা নির্মাণ করা অমানবিক,দ্রুত আমাদের টাকা পরিশোধ করুন না হয় নির্মাণ কাজ বন্ধ রাখুন।

বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন শেষে ক্ষতিগ্রস্ত মালিকদের একটি প্রতিনিধি দল স্মারক লিপি প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃজিয়াউল ইসলাম চৌধুরীর কাছে,এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আবুল বাশার, মীর ফেরদৌস,নাসির উদ্দীন,হাবিবুর রহমান,আবুল কালাম প্রমুখ।

এ বিষয়ে বিষয়ে গজারিয়া ডকইয়ার্ড ও বেইসের প্রজেক্ট ডিরেক্টর কমান্ডার মোঃমিজানুর রহমান বলেন,আমরা জেলা প্রশাসকের দপ্তরে ইতিমধ্যে টাকা জমা দিয়ে দিয়েছি,প্রক্রিয়াগত কারণে বিলম্ব হচ্ছে,দ্রুত’ই অধিগ্রহণকৃত ভূমির মালিক’রা টাকা পেয়ে যাবেন।