কুষ্টিয়ায় আ.লীগ নেতাকে গুলি করে হত্যা: আটক ৫


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৪, ২০২২, ৪:৫৭ PM /
কুষ্টিয়ায় আ.লীগ নেতাকে গুলি করে হত্যা: আটক ৫

শাহীন আলম লিটন, কুষ্টিয়া প্রতিনিধি।

কুষ্টিয়ার ভেড়ামারায় আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমানকে প্রকাশ্যে গুলি করে হত্যা মামলায় এজাহারভুক্ত ৫ আসামিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় হত্যাকাণ্ডে ব্যবহৃত আগ্নেয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে (র‌্যাব-১২)।

আটকরা হলেন- ভেড়ামারা উপজেলার চন্ডিপুর এলাকার মৃত সোনা মালিথার ছেলে মিন্টু মালিথা (২৮), একই উপজেলার চাঁদপুর এলাকার নজরুল মালিথার ছেলে রনি মালিথা (২৮), চাঁদগ্রাম এলাকার আব্দুল হামিদ ওরফে কটার ছেলে জনি (২৮), ড্যানি (২৫) ও মৃত জফো প্রামানিকের ছেলে জারমান প্রামানিক (৪০)।

র‌্যাব-১২ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মো. মোস্তাফিজুর রহমান জানান, গত ১৮ ফেব্রুয়ারি সকালে ভেড়ামারা থানাধীন চাঁদগ্রাম মৌজাস্থ চাঁদগ্রাম চরে প্রকাশ্যে দুর্বৃত্তরা অতর্কিত গুলি বর্ষণ করে কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান সিদ্দিককে হত্যা করে। বংশগত বিরোধের জের ধরে প্রতিপক্ষ মালিথা বংশের লোকজনের হামলায় তিনি হত্যার শিকার হন।

এ ঘটনায় নিহতের ভাই মো. এনামুল হক বাদী হয়ে ১৯ ফেব্রুয়ারি ভেড়ামারা থানায় মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডটি দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।

ফলশ্রুতিতে পলাতক আসামিদের আটকে র‌্যাব গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে কুষ্টিয়া জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫ আসামিকে আটক করা হয়। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে মিন্টু মালিথা ও রনি মালিথার দেখানো জায়গা হতে হত্যাকাণ্ডে ব্যবহৃত দুইটি অস্ত্র উদ্ধার করা হয়।

আটকরা মিন্টু মালিথা ও রনি মালিথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক হত্যাকাণ্ডে তাদের কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে বলেও জানায় র‌্যাব কর্মকর্তা।