কুমারখালীতে নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৫, ২০২২, ৫:২২ PM /
কুমারখালীতে নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

এনামুল হক ইমন, কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধিঃ

আসন্ন রমযান মাস উপলক্ষে বাজার মনিটরিং এর অংশ হিসেবে কুষ্টিয়ার কুমারখালীতে দুই ব্যবসায়ীকে মূল্যতালিকা না টাঙিয়ে ইচ্ছামত নিত্যপণ্যের দাম বৃদ্ধি করা ও মেয়াদউত্তীর্ণ পণ্য রাখার অপরাধে এক হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে কুমারখালী উপজেলার আলাউদ্দিন নগরেএই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীদুল ইসলাম, স্যানেটরি ইন্সপেক্টর আরাফাত আলী,থানার এ.এস আই খাইরুল ইসলাম সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতে বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেন,দুই ব্যবসায়ীকে মূল্যতালিকা না টাঙিয়ে ইচ্ছামত নিত্যপণ্যের দাম বৃদ্ধি করা ও মেয়াদউত্তীর্ণ পণ্য রাখার অপরাধে এক হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। মানুষকে রমজানে স্বস্তি দিতে উপজেলা প্রশাসন সার্বক্ষণিক কাজ করছে।

তিনি আরও বলেন, প্রত্যেক ব্যবসায়ীর পন্য কেনাবেচার জন্য পাকা মূল্য তালিকা থাকতে হবে। ইচ্ছেমত দাম বৃদ্ধি করলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জনস্বার্থে এমন ভ্রাম্যমাণ আদালত আগামীতে অব্যাহত থাকবে।