কক্সবাজারে শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘মানব পতাকা’


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২২, ৯:৫৫ PM /
কক্সবাজারে শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘মানব পতাকা’

এক প্রতিষ্ঠানের ১৭১৭ শিক্ষার্থীর ‘মানব পতাকা’

জেলা প্রতিনিধি, কক্সবাজাঃ

স্বাধীনতা ও জাতীয় দিবসের ৫১তম বর্ষে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষও চলছে। তাই একে স্মরণীয় করে রাখতে কক্সবাজারের কুতুবদিয়ায় ১ হাজার ৭১৭ শিক্ষার্থী মিলে সাড়ে ১৩ হাজার বর্গফুটের একটি মানব পতাকা প্রদর্শন করেছে।

শনিবার (২৬ মার্চ) দুপুরের দিকে কুতুবদিয়া ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা ধুরুং স্টেডিয়ামে বৃহৎ মানব জাতীয় পতাকা প্রদর্শন করে।

বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক সমীর শীল বলেন, স্বাধীনতা দিবস উদযাপনে ধুরুং স্টেডিয়ামে বিশেষ আয়োজন ছিল শিক্ষার্থীদের নিয়ে মানব পতাকা ডিসপ্লে। সাড়ে ১৩ হাজার বর্গফুটের মানব পতাকার দৈর্ঘ্য ছিল ১৫০ ফুট ও প্রস্থ ৯০ ফুট। এতে ১ হাজার ৭১৭ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। কুতুবদিয়ার ইতিহাসে নয় সারা দেশের মধ্যে একক প্রতিষ্ঠান ভিত্তিক শিক্ষার্থী নিয়ে এটি দেশের প্রথম ও বৃহৎ মানব পতাকা।

ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ অধ্যক্ষ মোর্শেদুল আলম বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে বিশেষভাবে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের লক্ষ্যে নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের ১হাজার ৭ শতাধিক ছাত্র-ছাত্রী নিয়ে দেশের একক প্রতিষ্ঠান হিসেবে বৃহৎ মানব পতাকার ডিসপ্লে করতে সক্ষম হয়েছি।

ধুরুং স্টেডিয়ামে শিক্ষার্থীদের মানব পতাকার ডিসপ্লেটি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরের জামান চৌধুরী।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর আলম সিকদারের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন- দক্ষিণ ধুরুং ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ আজম সিকদার, লেমশীখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, দক্ষিণ ধুরুং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল আলম সিকদার প্রমুখ।

শিক্ষা-প্রতিষ্ঠান স্বাধীনতা-দিবস কক্সবাজার