এইচ আর হাবিবের ‘ছিটমহল’ সিনেমা প্রধানমন্ত্রীর দফতরে


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৫, ২০২২, ১:১৭ PM /
এইচ আর হাবিবের ‘ছিটমহল’ সিনেমা প্রধানমন্ত্রীর দফতরে

বিনোদন প্রতিবেদকঃ

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হওয়া জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রদান অনুষ্ঠানে বক্তব্য দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সময় পেলেই বাংলাদেশের ছবি দেখেন বলে জানান। পরিচালক এবং প্রযোজকদের তার নিকট পেনড্রাইভে ছবি পাঠাতে আহব্বানও করেন তিনি।

সেই ধারাবাহিকতায় চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক এইচ আর হাবিব তার নির্মিত ছিটমহল চলচ্চিত্রটি পেনড্রাইভে করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছেন।

ছিটমহল চলচ্চিত্রটি গত ১৪ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মূলত বাংলাদেশ-ভারতের অমিমাংশিত ভূ-খণ্ডে বসবাসকারী কিছু মানুষের অন্তঃক্ষরণের গল্প নিয়েই ‘ছিটমহল’র সিনেমা হয়ে উঠা।

প্রধানমন্ত্রীর দফতরে পেনড্রাইভে ছবি প্রেরণ বিষয়ে জানতে চাইলে এইচ আর হাবিব বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের চলচ্চিত্রের অভিভাবক। তিনি সমসাময়িক চলচ্চিত্র দেখেন এবং খোঁজ খবর রাখেন। গত ২৩ মার্চ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে নিজেই তিনি এই তথ্যটি জানিয়েছেন। যা সিনেমার নির্মাতা হিসেবে আমাদের গর্বিত করেছে।

সেই গর্বের জায়গা থেকেই ভাবলাম আমার সিনেমাটি মাননীয় প্রধানমন্ত্রীকে দেখাই। তিনি সবাইকে আহ্বান করেছেন পেনড্রাইভে সিনেমা পাঠাতে। সেই আহব্বানে সাড়া দিয়ে ‘ছিটমহল’ চলচ্চিত্রটি পেনড্রাইভে পাঠিয়েছি। উনার মূল্যবান এবং ব্যস্ত সময়ের মাঝে ‘ছিটমহল’ ছবিটি দেখলে অনেক আশাবাদী হবো।

প্রধানমন্ত্রীর শাসনামলেই ছিটমহলের মানুষদের দুঃখ-বঞ্চনার অবসান হয়েছে। তাই আশা করি এই সিনেমাটি উনার মন ছুঁয়ে যাবে।’ এইচ আর হাবিব আরও জানান, পেনড্রাইভটি প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ের ঠিকানায় পাঠানো হয়েছে।

‘ছিটমহল’ এইচ আর হাবিবের ২য় চলচ্চিত্র। এ ছবিতে অভিনয় করেছেন পিয়া জান্নাতুল, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ, ডন হক, শিমুল, আনোয়ারুল আলম সজল প্রমুখ।

বর্তমানে তার পরিচালনায় বিজ্ঞান কল্প কাহিনী ‘জলকিরণ’ এবং মুক্তিযুদ্ধের ছবি ‘রক্তময়ূর’-এর শুটিং চলমান রয়েছে।

ঢালিউড