উলিপুরে ১০০ দিন কর্মসৃজন প্রকল্পের টাকা আত্মসাতের পৃথক অভিযোগ


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৬, ২০২২, ৬:০৮ PM /
উলিপুরে ১০০ দিন কর্মসৃজন প্রকল্পের টাকা আত্মসাতের পৃথক অভিযোগ

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের উলিপুরে ২নং ওয়ার্ডে শ্রমিকদের কর্মসৃজন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগের প্রতিকার চেয়ে পৃথক অভিযোগ দায়ের করেছেন কর্মসৃজন প্রকল্পের শ্রমিকরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের ২নং ওয়ার্ডের অতি দরিদ্রদের জন্য ১০০ দিনের কর্মসংস্থান কর্মসূচীর প্রকল্পে নিয়মিত শ্রমিক হিসাবে আলেমা, মোর্শেদা, রহিমা, জায়েদা সহ আরো অনেকে কাজ করছিল। কিন্তু ২০২০-২০২১ইং অর্থ বছরে ১ম পর্যায় কাজ করতে গেলে ২নং ওয়ার্ড ইউ.পি সদস্য তাদেরকে জানান যে, আপনাদের নাম কর্মসৃজন প্রকল্পের তালিকায় অন্তর্ভূক্ত নাই।

এভাবে ২০২০-২০২১ইং অর্থ বছরের শ্রমিকদের টাকা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করেন এবং ২য় পর্যায়ের ১৪ জন শ্রমিকদের অভিযোগের প্রেক্ষিতে উলিপুর জনতা ব্যাংক শাখায় টাকা জমা রয়েছে। বিষয়টি নিয়ে গত ১৪-০৭-২০২১ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসার উলিপুর বরাবর লিখিত অভিযোগ করা হয় এবং ১৫-০৭-২০২১ইং তারিখে জাতীয় দৈনিক যুগান্তর ও জাতীয় দৈনিক জনতা পত্রিকা সহ বাংলাদেশ ডাক বিভাগ রশিদ নং-৭৩০ জেলা প্রশাসক মহোদয় বরাবর গত ১৮-০৭-২০২১ইং তারিখে লিখিত অভিযোগ করা হয়।

এর প্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, কুড়িগ্রাম স্থানীয় সরকার শাখা তারিখ ১৬-০৮-২০২১ইং স্মারক নং- ০৫.৪৭.৪৯০০.০০.৪.০৩.০৫.২.১৮-৫৮৬ নং পত্র দ্বারা বিষয়টি তদান্তের জন্য উলিপুর উপজেলা নির্বাহী অফিসারকে সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ পূর্বক ও কার্যালয়কে অবগতি করার জন্য নির্দেশ দেওয়া হলেও অদ্যবধি পর্যন্ত কোন কার্যকরি ব্যবস্থা গ্রহণ করা হয় নাই।

কোন উপায় না পেয়ে শ্রমিকগণ প্রতিকার চেয়ে ০৬-০৩-২০২২ইং তারিখ পুনরায় কুড়িগ্রাম জেলা প্রশাসক বরাবর অভিযোগ দায়ের করেছেন।