‘উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশকে অনুসরণ করে বিশ্ব’


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১৪, ২০২২, ৬:২৪ PM /
‘উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশকে অনুসরণ করে বিশ্ব’

সভায় বক্তব্য রাখছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন

বিশেষ সংবাদদাতাঃ

‘বিশ্বের সব দেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশ তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুসরণ করে। কারণ শেখ হাসিনা সবাইকে ঐক্যবদ্ধ করে উন্নয়নের মাধ্যমে বিশ্বে বাংলাদেশকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন’।

সোমবার (১৪ মার্চ) মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের মৌলভীবাজার জেলা শাখা আয়োজিত প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ এখন আর গরিবের দেশ নয়। উন্নয়নশীল দেশের তালিকায় লিপিবদ্ধ হয়েছে বাংলাদেশের নাম। দেশে মেট্রোরেলসহ যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন, ঘরে ঘরে বিদ্যুৎ ও বিভিন্ন ধরনের ভাতার বিষয়টি শেখ হাসিনা ক্ষমতায় না এলে সম্ভব ছিল না।

পরিবেশমন্ত্রী হিসেবে তার ওপর অর্পিত দায়িত্ব ঠিকভাবে পালন করে চলেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, জুড়ী উপজেলার লাঠিটিলায় বঙ্গবন্ধুর নামে সাফারি পার্ক ও মাধবকুণ্ড জলপ্রপাতে কেবলকার স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, মৌলভীবাজার জেলার উন্নয়নের অংশ হিসেবে এক হাজার কোটি টাকা খরচ করে মনু নদীর উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ নদী খনন ও তীর বাঁধাই কাজ শুরু হবে। শাহবাজপুর-কুলাউড়া রেললাইনের কাজ চলমান আছে। চা শ্রমিকদের জীবন-মান উন্নয়নে অনেক উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি এসময় মৌলভীবাজারে একটি মেডিকেল কলেজ ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে বলে উল্লেখ করেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ।

বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন প্রমুখ।

উন্নয়ন-প্রকল্প বাংলাদেশ প্রধানমন্ত্রী পরিবেশ