ইউক্রেনে অর্থ সহায়তা বন্ধে ট্রাম্পের ছেলের আহ্বান


DBkhobor24 প্রকাশের সময় : অক্টোবর ৫, ২০২২, ৮:১৫ PM /
ইউক্রেনে অর্থ সহায়তা বন্ধে ট্রাম্পের ছেলের আহ্বান

আন্তর্জাতিক ডেস্কঃ

ইউক্রেনে মার্কিন সহায়তা পাঠানো বন্ধ করার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে। ডোনাল্ড ট্রাম্প জেআর এক টুইটবার্তায় বলেন, গত সপ্তাহের ঘূর্ণিঝড় ইয়ানের আঘাতে ফ্লোরিডায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য এই অর্থ ব্যয় করা উচিত। ইউক্রেনে আর এক সেন্টও পাঠানোর আগে প্রতিটি ফ্লোরিডিয়ানকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার বিষয়ে কথা বলেন তিনি। বুধবার (৫ অক্টোবর) আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের জন্য নতুন করে ৬২৫ মিলিয়ন ডলারের নিরাপত্তা সহায়তা প্যাকেজ ঘোষণা করেছেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে এক টেলিফোন আলাপে বাইডেন এই অর্থ সহায়তার কথা জানান।

তাছাড়া ৩০ সেপ্টেম্বরের একটি বিলেও সই করেছেন বাইডেন। এর মাধ্যমে ইউক্রেনকে ১২ দশমিক তিন বিলিয়ন ডলারের সামরিক ও অর্থনৈতিক সহায়তা করা হবে।

এদিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে হারিকেন ইয়ানের আঘাতে শতাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে। এ ছাড়া নর্থ ক্যারোলিনায় ঝড়ের সময় দুর্ঘটনাজনিত কারণে বেশ কয়েকজন মানুষের মৃত্যু হয়েছে।

ইয়ান ফ্লোরিডার দক্ষিণ-পশ্চিম উপকূলে ক্যাটাগরি-৪ ঘূর্ণিঝড় হিসেবে আঘাত হানে। উপকূলের বিস্তীর্ণ এলাকায় ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে ঘূর্নিঝড়টি। ভারিবর্ষণে নজিরবিহীন বন্যা দেখা দেয় অঙ্গরাজ্যেটিতে।

যুক্তরাষ্ট্র টাকা ইউক্রেন-সংকট ডোনাল্ড-ট্রাম্প