আর্জেন্টিনা-জার্মানির হার, চাপে ব্রাজিল ভক্তরা


DBkhobor24 প্রকাশের সময় : নভেম্বর ২৪, ২০২২, ১০:১৭ AM /
আর্জেন্টিনা-জার্মানির হার, চাপে ব্রাজিল ভক্তরা
বৃহস্পতিবার মধ্যরাতে মুখোমুখি হবে ব্রাজিল-সার্বিয়া

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শাবিপ্রবিঃ

চলমান ফুটবল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই তুলনামূলক কম শক্তিশালী দলের কাছে হেরেছে আর্জেন্টিনা ও জার্মানি। আর এ ঘটনায় শঙ্কায় রয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ব্রাজিল ভক্তরা।

তারা বলছেন, কাতার বিশ্বকাপে পরপর দুটি অঘটন ঘটলো। তাই ব্রাজিলের জয় নিয়ে কিছুটা শঙ্কিত তারা।

বুধবার (২৩ নভেম্বর) সন্ধ্যা সাতটায় কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে জাপানের মুখোমুখি হয় জার্মানি। খেলার প্রথমার্ধে এক গোল দিয়ে জার্মানি এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে দুই গোল দিয়ে ম্যাচ জিতে নেয় এশিয়ার অন্যতম শক্তিশালী দল জাপান। এর আগে, মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন শুরু হয়।

এদিকে, বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মধ্যরাতে কাতারের দোহার লুসাইল স্টেডিয়ামে ব্রাজিল-সার্বিয়ার মধ্যকার খেলা অনুষ্ঠিত হবে। আর্জেন্টিনা ও জার্মানির হারের পর ব্রাজিলের জয়ী হওয়ার বিষয় নিয়ে শঙ্কায় ভক্তরা।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী ও ব্রাজিল ভক্ত নুরুল ইসলাম রুদ্র বলেন, সৌদি আরব ও জাপান তুলনামূলক দুর্বল দল হওয়া সত্ত্বেও একাধিকবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনা ও জার্মানিকে হারিয়েছে। এটা সবার মনে দাগ কেটেছে। সামনে সার্বিয়া-ব্রাজিলের খেলা রয়েছে। সার্বিয়ার সঙ্গে ব্রাজিল কী করবে তা নিয়ে মনে শঙ্কা তৈরি হচ্ছে।

ব্রাজিল সমর্থক আরেক শিক্ষার্থী সোহানুর রহমান বলেন, আর্জেন্টিনা ও জার্মানির হার ব্রাজিলের জয় নিয়ে প্রশ্ন তুলছে। সার্বিয়ার সঙ্গে ব্রাজিলের কী ফলাফল হবে তা নিয়ে অনেক হতাশা কাজ করছে। তবে আমরা আশাবাদী ব্রাজিলের সঙ্গে এমন অঘটন ঘটবে না।