আফগানিস্তান সিরিজে থাকছে ডিআরএস


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২০, ২০২২, ৬:০১ PM /
আফগানিস্তান সিরিজে থাকছে ডিআরএস

ক্রীড়া প্রতিবেদকঃ

বিপিএল মাত্রই শেষ হলো। কিন্তু আন্তর্জাতিক মানের একটি ফ্রাঞ্চাইজি লিগ আয়োজন করার জন্য যে সকল উপদানের প্রয়োজন হয়, তার মধ্যে অন্যতম ডিআরএস সিস্টেম। কিন্তু এই বড় উপাদানটিরই ঘাটতি ছিল এবারের বিপিএলে।

কথা ছিল বিপিএলের কোয়ালিফায়ার পর্ব এবং ফাইনালে ডিআরএসের ব্যবহার হবে। কিন্তু যন্ত্রপাতি সব চলে আসলেও শেষ পর্যন্ত ডিআরএস ব্যবহার হয়নি। কারণটা ছিল, টেকনিশিয়ানের অভাব। যন্ত্রপাতি আসলেও টেকনিশিয়ান আসেনি, তাই।

তবে, আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ডিআরএস ব্যবহার হবে। টেকনিশিয়ানও নাকি সময়মত চলে আসবেন।বিষয়টা আগেও জানিয়েছিল বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। আজ আবারও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভির আহমেদ টিটু আজ মিরপুরে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন এ তথ্যের নিশ্চয়তা দিয়েছেন।

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের টাইটেল স্পন্সর ঘোষণা অনুষ্ঠানে মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, ‘আফগানিস্তান সিরিজের ডিআরএস নিয়ে সিদ্ধান্ত হয়েছে। বিপিএলের শেষ পর্বেই ডিআরএস থাকার কথা ছিল। আমাদের ইকুইপমেন্ট সব চলে আসছিলো কিন্তু দুর্ভাগ্যজনকভাবে টেকনেশিয়ানরা আসতে পারেনি।’

চট্টগ্রামেই ডিআরএসের ব্যবহার হবে বলে নিশ্চয়তা দেন তিনি। টিটু বলেন, ‘আমরা এবার কনফার্ম করেছি, তারা (টেকনিশিয়ানরা) সবাই চলে আসবে, চট্টগ্রাম থেকেই আমরা ডিআরএস পাবো। এটা কনফার্ম হয়েছে তাদের সাথে আমাদের যে আফগানিস্তানের বিপক্ষে যে সিরিজ শুরু হচ্ছে চট্টগ্রামে সেখান থেকেই আমরা ডিআরএস পাবো।’

আইএইচএস/এসএমএস

ক্রিকেট    বাংলাদেশ-ক্রিকেট