আদমদীঘিতে বঙ্গবন্ধু‘র ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২২, ৫:৪০ PM /
আদমদীঘিতে বঙ্গবন্ধু‘র ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

মিরু হাসান বাপ্পী, বগুড়া জেলা প্রতিনিধি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ব্যাপক জামজমক ভাবে পালন করা হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের লক্ষে ১৭ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত ৭দিন ব্যাপি আদমদীঘি উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ মুক্তির উৎসব ও সুবর্নজয়ন্তী মেলার আয়োজন করে দিবসটি পালন উদ্বোধন করা হয়েছেন।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পস্তবক অর্পন করা হয়। বেলা ১০ টায় উপজেলা চত্বরে শিশু সমাবেশ ও বঙ্গবন্ধুর আদর্শ ও তার জীবনের উপড় আলোকপাত করে আলোচনা সভা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহি অফিসার শ্রাবণী রায়ের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু।

আরো বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভুমি) মাহবুবা হক, জেলা পরিষদ সদস্য মনজু আরা বেগম, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা বেগম, অধ্যক্ষ আব্দুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মাহবুবুর রহমান, ওসি জালাল উদ্দীন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু রেজা খান, নাজিমুল হুদা খন্দকার, সাজেদুর রহমান, নিসরুল হামিদ প্রমূখ।

দুপুরে বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া, বিকেলে যুবলীগের উদ্যোগে র‌্যালি ও সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ ছাড়া কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বিভিন্ন প্রতিষ্ঠানের ২২টি স্টল স্থাপন করা হয়েছে।

অপরদিকে বেলা ১১ টায় সান্তাহার পৌরসভার আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা পৌর মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন, প্যানেল মেয়র জার্জিস আলম রতন, প্রকৌশলী রেজাউল করিম, কাউন্সিলর আব্দুল কুদ্দুছ, নজরুল ইসলাম,আলাউদ্দিন, কামরুল ইসলাম, তছলিমা বেগম, মাহবুবা জামান, জাহানারা বেগম প্রমূখ।