অবৈধ পথে আসা ভারতীয় শাড়ি ও লেহেঙ্গাসহ ২ চোরাকারবারী আটক


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১০, ২০২২, ৯:১৯ PM /
অবৈধ পথে আসা ভারতীয় শাড়ি ও লেহেঙ্গাসহ ২ চোরাকারবারী আটক

মোহাম্মদ জুবাইর চট্টগ্রাম

র‌্যাব-৭, চট্টগ্রাম এর অভিযানে বিপুল পরিমাণ অবৈধ ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা উদ্ধার পূর্বক ২ জন চোরাকারবারী আটক।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, র্দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় চোরাকারবারী ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা হতে অবৈধভাবে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় নিয়ে একটি নোয়াগাড়ী ও একটি পিকআপযোগে ফেনী জেলার ছাগলনাইয়া হতে শুভপুর এর দিকে আসছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গত ০৯ মার্চ ২০২২ তারিখ ০৩.২০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল ফেনী জেলার ছাগলনাইয়া এলাকায় একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এ সময় র‌্যাব সদস্যরা আসামী ১। মোঃ এরফান উদ্দিন (২২), পিতা- জসিমউদ্দিন, সাং- পূর্ব মধূগ্রাম, থানা- ছাগলনাইয়া, জেলা-ফেনী এবং ২। মোঃ ফজলুল কাদের(২৫), পিতা- আব্দুল কাদের, সাং- পশ্চিম ছাগলনাইয়া, থানা- ছাগলনাইয়া, জেলা-ফেনীকে আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের দেখানো ও সনাক্তমতে আসামীদের দখলে থাকা একটি পিকআপ ও একটি নোয়াগাড়ীতে থাকা প্লাস্টিকের বস্তা হতে চোরাইকৃত মোট ১,১০৫ পিস ভারতীয় শাড়ি এবং ৪৩ পিস ভারতীয় লেহেঙ্গা উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং উক্ত পিকআপ ও নোয়া গাড়ী জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী দেশ ভারত হতে অবৈধ উপায়ে বিভিন্ন কাপড় সংগ্রহপূর্বক বাংলাদেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত চোরাই কাপড়ের আনুমানিক মূল্য ১৯ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।